ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের নবীনবরণ অনুষ্ঠিত  

প্রকাশিত : ১৮:৫৪, ৪ ফেব্রুয়ারি ২০১৯

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষের স্নাতক (ইঞ্জিনিয়ারিং/সম্মান/বিবিএ ও বিফার্ম) শ্রেণির ১ম বর্ষে ভর্তিকৃত সকল বিভাগের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়।   

সোমবার (৪ ফেব্রুয়ারি) বিভিন্ন বিভাগের ওরিয়েনন্টেশন দিনব্যাপী পৃথকভাবে স্ব-স্ব বিভাগের সেমিনার কক্ষে নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন। এ সময় সকল অনুষদের ডিন, প্রক্টর এবং প্রত্যেক বিভাগের চেয়ারম্যানসহ শিক্ষকগণ উপস্থিত থেকে নবীন ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে উপদেশমূলক বক্তব্য রাখেন। বক্তব্য শেষে পুরাতন শিক্ষার্থীরা নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়।

নবীনদের উদ্দেশ্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন বলেন, ‘বিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য নিজেকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। এ জন্য উচ্চ শিক্ষা গ্রহণের ক্ষেত্রে একাডেমিক শিক্ষার পাশাপাশি নিজেকে সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।’   

এছাড়া পুরাতন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশন কর্তৃক নির্দেশনা অনুযায়ী র‌্যাগিং ও মাদকের বিরুদ্ধে সতর্ক থাকার নির্দেশ প্রদান করেন এবং এর সাথে কোন শিক্ষার্থী জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণের কথা বলেন।

কেআই/এসি  

  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি